ভালবাসার কথা
- মাহমুদ আরিফ ১৭-০৫-২০২৪

-ভালবাসি তোমাকে।
-তোমার কি আছে?
-তোমার জন্য অসীম ভালবাসা।
-থাকার জন্য চাই ভাল বাসা,
আছে তোমার?
-আছে।
-বড় কত?
-এত বড় যে,তুমি শেষ দেখতে পাবে না;
আর এতগুলো ঘর যে,তুমি গুনে শেষ করতে পারবে না।
-কোথায় বাড়ি সে?
-আমার হৃদয়ে।
-তাহলে বাড়ি তোমার নেই?
-আছে ছোট-খাট একটা,
মাথা গুঁজতে পারব তাতে দু’জনা।
-মাথা গুঁজার ঠাঁই তো হল,
এবার কি তোমার পেশা বল।
কর কি তুমি?
-আমি?কথা সাজাই কথার পিঠে,
আর ছন্দ মিলাই মনের মাঠে।
এটাই আমার হবি,
লোকে বলে আমায় কবি।
-কবিতা লিখে আয় হয় কত?
-কবিতায় আয় কি সহজ অত!
-তবে?
-চাকরি আছে ছোট-খাট একটে,
টেনেটুনে চলে যাবে তাতে।
-জানো তো সেই প্রবাদটা?
-কোন সে অমর গাঁথা?
-অভাব যখন দরজায় এসে দাঁড়ায়,
ভালবাসা তখন জানালা দিয়ে পালায়।
-আমার কখনোই এত অভাব হবে না যে,
ভালবাসাকে জানালা দিয়ে পালাতে হবে।
-পেলে কোথায় এত আত্মবিশ্বাস?
-ভালবাসার শক্তি আমাকে দিয়েছে আত্মবিশ্বাস।
-কত দিন থাকবে তোমার এ আত্মবিশ্বাস?
-যতদিন আছে আমার নিঃশ্বাস,
ততদিন রবে আমার ভালবাসা।
আর যতদিন রবে আমার ভালবাসা,
ততদিন রবে আমার আত্মবিশ্বাস।

০৮ জানুয়ারি,২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।